আগন্তুক

মোর হৃদয়ে আজ যার আমন্ত্রণ,
জানাই তারে আমি সাদর নিমন্ত্রণ |
তার আগমনে আজ কেটেছে অবসাদ –
আজ আমি তাই হয়েছি উন্মাদ |
উদগ্রীব এ হিয়া প্রতিক্ষা করে তার পথপানে,
আসবে সে পরে, তবু এ মন কিছুতেই না মানে |
তার সামনে আসতে লাগে মন খুব ডর,
কাঁপতে থাকে পদযুগল, বাধা দেয় যে কর |

মণের সুতীব্র চিৎকার চায় মুখ হতে মুক্ত হতে –
প্রতারণা করে ওষ্ঠ, জিহ্বা আরস্ঠ হয়ে আসে,
প্রতিবারই এ হিয়া চায় জানতে –
সে কি মোর ভালবাসে?

আমি যে তারে ভালোবেসেছি,
মণ, প্রাণ, সবকিছু তারে সোঁপেছি,
এখন হতে জীবনভর তারে আমি শুধু চাইব,
মিলনক্ষণ আসুক বা না, তারে আমি ভালবাসব ||

Leave a Reply

